SELF LEARNING PROGRAMS (BSDI) - SJM POST

Breaking

https://www.bdshop.com/bm-100fx-condenser-microphone?aw_affiliate=eyJjYW1wYWlnbl9pZCI6IjciLCJ0cmFmZmljX3NvdXJjZSI6Im5vX3NvdXJjZSIsImFjY291bnRfaWQiOjE2ODc0fQ

Friday, April 19, 2019

SELF LEARNING PROGRAMS (BSDI)

http://learn.bsdi-bd.org/
টেকসই পেশার জন্য স্কিল বাড়ানোর গুরুত্ব অপরিসীম। আজকে একটি ফ্রি টুল এর সম্পর্কে সংক্ষেপে আলোচনা করব।

শেল্ফ লার্নিং টুল নিয়ে বেশি কিছু বলার নাই। নিচের ওয়েবসাইটে ভিজিট করলেই বুঝতে পারবেন। তারপরও আমি কিছু ইনফরমেশন দিয়ে দিচ্ছি।

his is a self learning tools for the students/professionals who wants to achieve a sustainable career in their dream vocation.
ওয়েবপেজটি একটি শেল্ফ লার্নিং টুল যেখানে আপনি বিভিন্ন কোর্স ফ্রিতে করতে পারবেন। প্রত্যেকটি কোর্স অত্যন্ত গুরুত্বপূর্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট এর জন্য। যে কোন ছাত্রছাত্রী অথবা প্রফেশনাল কেউ এই অফারটি কাজে লাগাতে পারেন। BSDI এর Advisor K. M. Hasan Ripon স্যার এর করা ভিডিউ দেখতে পারবেন।

কোর্স থেকে যে কোন একটি কোর্স বেছে নিতে পারেন। খুবই মনোযোগ সহকারে শুনতে হবে এবং দেখতে হবে। ভাল করে বুঝতে হলে সাইডবার থেকে Transcript বাটনে চেপে ট্রান্সক্রিপ্ট দেখে নিতে পারেন। ভিডিও দেখার পর আর্টিকেল পড়বেন। আর্টিকেল পড়া শেষ হলে শেল্ফ এসেসমেন্ট বাটন চাপুন। Multiple Choice Questions (MCQ) Multiple Choice Questions (MCQ) পাবেন। প্রশ্নগুলো ভালভাবে পড়ে উত্তর দিন। উত্তর দেওয়া শেষ হলে সিস্টেম অটো এসেসমেন্ট করবে। ৭০% এর উপর নম্বর পেলে আপনি সার্টিফিকেট অর্জন করতে পারবেন। এই সার্টিফিকেট আপনি প্রয়োজনে ব্যাবহার করতে পারবেন।

বর্তমানে যে সকল কোর্স পাবেন সেখানে--
  • HOW TO PLAN FOR SUSTAINABLE CAREER
  • EMPLOYABILITY SKILLS
  • 9 TECHNIQUES FOR GETTING BUSINESS IDEAS
লিঙ্কঃ- http://learn.bsdi-bd.org/

ধন্যবাদ

1 comment: