সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিউনিকেশন টিপস - SJM POST

Breaking

https://www.bdshop.com/bm-100fx-condenser-microphone?aw_affiliate=eyJjYW1wYWlnbl9pZCI6IjciLCJ0cmFmZmljX3NvdXJjZSI6Im5vX3NvdXJjZSIsImFjY291bnRfaWQiOjE2ODc0fQ

Monday, November 11, 2019

সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিউনিকেশন টিপস


সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনি যখন আপনার অডিয়েন্স এর সাথে কমিউনিকেশন করছন তখন কিছু বিষয় মাথায় রাখাটা খুবই জরুরি। আজকের পোষ্ট এমনি কিছু বিষয় আলোচনা করব।
সবার প্রথমে চেষ্টা করবেন যেন আপনি আপনার অডিয়েন্সকে এড্রেস করতে পারবেন। যারা আপনার অডিয়েন্স তাদেরকে আপানার পোষ্ট এর শুরুতে এড্রেস করাটা সামাজিক যোগাযোগ মাধ্যম এর কমিউনিকেট করার একটি রুলস বলা হয়।হেলো, গুড মর্নিং,ইভিনিং কিংবা নাইট, হেই ইত্যাদি দিয়ে তারপর আপনার অডিয়েন্স যারা তাদেরকে মেনশন করে শুরু করতে পারেন। তারপর আপনার মেসেজটি একটি সেনটেন্সে লিখুন.৪০ অক্ষরের মদ্ধ্যে লিখাকে সাধারণত সবাই ওয়েলকাম করে। আর এংগেজমেন্ট বাড়াতে ৪০ অক্ষরের মধ্যেই লিখা ভাল। প্রত্যেকটি পোষ্ট এ গ্রাফিকাল ইলিমেন্ট রাখার চেষ্টা করুন। ভিডিও, ইমেজ, গিফ এ জাতিয় গ্রাফিকাল ইলিমেন্ট পোষ্ট এর এংগেইজমেন্ট বাড়াতে সাহায্য করে।তবে ভিডিও, অডিও কিংবা ইমেজ যেটাই ব্যাবহার করেন না কেন, কিছু বিষয় কিন্তু এখানেও মেনে চলাটা খুবই জরুরি।যেমন ধরুন, আপনি যদি অনেক লম্বা ভিডিও মানে ৯০ সেকেন্ড এর উপরের ভিডিও ব্যাবহার করেন সে ক্ষেত্রে কিন্তু ভিউয়ার্স হারানোর চান্স থাকে। তাই ভিডিও কতখানি বড় করছেন তা খেয়াল করুন। আবার ভিডিউ এর ক্ষেত্রে আরও অনেক বিষয় খুবই সতর্কতার সাথে মেনে চলতে হয়।দেখে যায় যে প্রথম ৭/১০ সেকেন্ড এর মদ্ধ্যে আপনি যদি আপানর প্রয়োজনীয় ইনফরমেশন না দিতে পারেন তাহলে চান্স থাকে যে আপনার মেসেজ ৫০% অডিয়েন্স এর দেখার বাহিরেই থেকে যাবে। অনেকেই দেখা যায় অনেক কমেন্ট দেখে আর রিপ্লাই দেয় ই না।এটা কিন্তু করা ঠিক না। আপনাকে অবশ্যই একটি মিনিমাম এমাউন্ট এর রিপ্লাই দিতে হবে।কমেন্ট করে যদি আপানার অডিয়েন্স আপানার কাছ থেকে রিপ্লাই ই না পায় তাহলে কিন্তু আপনি অডিয়েন্স হারাবেন ফর শিউর। কল টু একশন বাটন আরেকটি সঠিকভাবে বুঝে শুনে এপ্লাই করার মত বিষয়।সবসময় কল টু একশন বাটন এর ব্যাপারে সতর্কতা অবলম্বন করাটা কিন্তু জরুরি। নিয়মিত সব পোস্ট এ একটি কল টু একশন বাটন রাখার চেষ্টা করুন তাহলে আপনার ওয়েবসাইট এ ভিজিটর এর যাতায়াত বাড়বে। অতিরিক্ত পোস্ট করা, কমেন্টে অযাথা আর্গুমেন্ট, বিনা প্রয়োজনে কতগুলো হেশট্যাগ কিন্তু আপনার প্রতি অডিয়েস্ন এর একটি বিরূপ ধারনা তৈরি করবে। অনেকেই নেগেটিভ ইনফরমেশন শেয়ার করেন বেশি। এটিও কিন্তু সঠিক নয়। আপনার ওয়েবসাইট এর লিঙ্ক আপনার পোস্ট এ দিয়ে দিবেন এতে অবশ্যই আপনার পোষ্ট এর এংগেজমেন্ট বাড়বে।সামাজিক যোগাযোগ এর মাধ্যমে কমিউনিকেশন করতে হলে অনেক বিষয়ই মাথায় রাখতে হয়। উপরের এই সিম্পল টিপসগুলো মেনে চললে আশা করা যায় যে আপনার এংগেইজমেন্ট অনেক বাড়বে।

7 comments: