AD(এড) - SJM POST

Breaking

Friday, May 18, 2018

AD(এড)

অনলাইন এড Online AD

ওয়েব এডভারটাইজিং(Web advertising) এ, এড বলতে ব্যানার(Banner), গ্রাফিক ইমেজ(Graphic Image), অথবা এনিমেটেড ইমেজ(GIF) যা নির্দিষ্ট পিক্সেল(Pixel) সাইজ(Size) এবং বাইট(byte) সাইজ এর হয়ে থাকে। এ ছাড়াও রয়েছে ভিডিও এড(video ad)। কোন ক্যাম্পেইন(Campaign) এ একটি এড বা অনেকগুলো এডকে ক্রিয়েটিভ(Creative) বলা হয়। যে সকল ব্যানার অথবা স্পেশাল এডভারটাইজিং এ সাধারন ব্যানার এর ব্যাতিক্রম কোন ইন্টার‍্যাক্টিভ(Interactive) অথবা ভিজুয়াল ইলিমেন্ট(Visual Element) থাকে তাদের রিচ মিডিয়া(Rich Media) বলা হয়।

তাহলে এড বলতে কোন গ্রাফিক অথবা টেক্সট ফাইল বুঝায় যেটা পাবলিশার মার্কেটে প্রচার করে এডভারটাইজার এর পক্ষ হতে। এই এড প্রচার করার বিনিময়ে পাবলিশার একটি ফি ইনকাম করে থাকে।

No comments:

Post a Comment